শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

ভুল তথ্য ছড়ানোর অভিযোগে অমিতাভকে জরিমানা

জিটিবি অনলাইন ডেস্ক :- বলিউড শাহেন শাহ অমিতাভ বচ্চন এবং ফ্লিপকার্টের-এর বিরুদ্ধে বিজ্ঞাপনে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে ১০ লাখ রুপি জরিমানা ঘোষণা করেছে ‘দ্য কনফেডারেশন অফ অল ইন্ডিয়া ট্রেডস’। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ লাখ টাকা। এখন পর্যন্ত দুই পক্ষ থেকে কোনো উত্তর আসেনি। অভিযোগ অনুযায়ী, ফ্লিপকার্ট ও অমিতাভকে জরিমানা পরিশোধ করতে হবে।

জানা গেছে, একটি মোবাইল ফোনের বিজ্ঞাপন দিয়ে অভিযোগটি করা হয়েছে। মোবাইল ফোনের দাম নিয়ে, এমনকি ফিচার্স নিয়েও মিথ্যে প্রতিশ্রুতি দেওয়ার অভিযোগ ওঠে অমিতাভের ওপর। সাধারণত এ বিজ্ঞাপনগুলো গ্রাহকদের আকর্ষণ করার জন্য কোনো বড় তারকার মুখকে ব্যবহার করেন বিপুল অর্থের টাকার বিনিময়ে। তবে এ টাকার বিনিময়ে সাধারণত সেই ব্যান্ডের গুণমান যাচাই করেন না তারকারা।

ভারতীয় ক্রেতা সুরক্ষা আইনে অভিনেতা ও সংস্থার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। মোবাইলের দাম, ফিচার। সবকিছু যাচাই না করেই বিজ্ঞাপনে মুখ দেখানো যে সমস্যার, তা হয়তো আগে বোঝেননি অভিনেতা। ‘ফ্লিপকার্টের বিগ বিলিয়ন ডে’তে মোবাইলের বিজ্ঞাপনীতে দেখা যাচ্ছে অভিনেতাকে। সেখানে তিনি বিভিন্ন ফোনের ফিচার্স নিয়ে কথা বলেছেন।

ক্রেতা সুরক্ষা দপ্তরের অভিযোগ, এ বিজ্ঞাপনের সত্যতা যাচাই না করলে, বিজ্ঞাপনের দায় নিতে হবে অমিতাভকেও, এমনটাই দাবি। সেকশন ২ (৪৭)-এর ধারায় অমিতাভের নামে মামলা রুজু হয়েছে। তবে এখন পর্যন্ত অমিতাভ বা ফ্লিপকার্ট কারও পক্ষ থেকে থেকেই কোনোরকম মন্তব্য কিংবা বক্তব্য শোনা যায়নি।

কাজের ক্ষেত্রে, একপর্দায় টাইগার শ্রফ, কৃতী শ্যানন ও অমিতাভ বচ্চন। প্রকাশ্যে এলো ‘গণপথ’ সিনেমার গায়ে ভয়াল টিজার। এ সিনেমার হাত ধরে ভারতীয় সিনে দুনিয়ায় কি এক নতুন যুগের সূচনা হতে চলেছে? নির্মাতাদের ইঙ্গিত অন্তত তেমনই। বিকাশ বহেল পরিচালিত এ সিনেমায় থাকবে ভরপুর অ্যাকশন, তৈরি হবে ভবিষ্যতের প্রেক্ষাপটে।

২০৭০ সালের প্রেক্ষাপটে তৈরি এ সিনেমা অ্যাকশনে ভরপুর- তা টিজারেই স্পষ্ট। বিকাশ বহেল পরিচালিত এ সিনেমায় রয়েছেন টাইগার শ্রফ, কৃতী শ্যানন ও অমিতাভ বচ্চন। টাইগার ও কৃতী, দুজনকেই দেখা গেল অ্যাকশন রূপে। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335